৫ গোলের জয়ে বিশ্বকাপ বাছাইয়ের সূচনা ব্রাজিলের
ছবি: সিএফপি।

ব্রাজিলের আক্রমণাত্মক ফুটবলের সামনে যেন অসহায় হয়ে গিয়েছিল বলিভিয়া। ম্যাচের স্কোরলাইনও তাই বলছে। ৫ গোলের জয়ে বিশ্বকাপ বাছাই পর্বের শুভ সূচনা করেছে ব্রাজিল। ব্রাজিল ৫ – বলিভিয়া ০।  সাও পাওলোয় বাংলাদেশ সময় শনিবার সকালে এভাবেই আধিপত্য দিয়ে কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডের শুরু তিতের শিষ্যদের।

৫ গোলের জয়ে বিশ্বকাপ বাছাইয়ের সূচনা ব্রাজিলের
ছবি: সিএফপি।

ম্যাচে জোড়া গোল করেন রবের্তো ফিরমিনো। আর একটি করে গোল পেয়েছেন ফিলিপে কৌতিনিয়ো ও মার্কিনিয়োস। অন্যটি আত্মঘাতী। চোটের কারণে এ ম্যাচে নেইমারের খেলা নিয়ে ছিল শঙ্কা। তবে সব আশঙ্কা উড়িয়ে ব্রাজিলের এ বাজির ঘোড়া খেলেছেন পুরো ম্যাচ। কোনো গোল না পেলেও ছড়িয়েছেন আলো। দুটি গোলেও অবদান রেখেছেন।

পুরো ম্যাচে পাঁচবারের বিশ্বকাপ জয়ীদের আক্রমণে টালমাটাল ছিল বলিভিয়ার। প্রথমার্ধে ৮১ শতাংশ বল দখলে রেখে গোলবারে ১১টি শট নেয় ব্রাজিল। এর ছয়টি ছিল লক্ষ্যে। দ্বিতীয়ার্ধেও গোলবারে শট ছিল ৯টি, যার তিনটি ছিল লক্ষ্যে। আর বলিভিয়ার তিন শটের একটি ছিল লক্ষ্যে।

দু’দলের ৩১ বারের লড়াইয়ে ব্রাজিলের জয় হলো ২১টি। আর বলিভিয়ার জয় পাঁচটি।

আগামী বুধবার বাংলাদেশ সময় সকালে দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক পেরুর বিপক্ষে খেলবে কোপা চ্যাম্পিয়নরা। আর মঙ্গলবার নিজেদের মাঠে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে বলিভিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here