৬১ ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী যারা

নিজস্ব প্র‌তি‌নি‌ধিঃ দৈ‌নিক শিক্ষাবার্তা।

0
339

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।৬১ ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী যারা

সভা শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলে উল্লেখিত মাদারীপুর জেলার শিবচর উপজেলার সব ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থিতা উন্মুক্ত রাখা হয়েছে।

আজ ৬১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীর তালিকা প্রকাশ করেছে ক্ষমতাসীন দলটি। এর আগে ১৩ মার্চ বাকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থীর তালিকা প্রকাশ করে আওয়ামী লীগ।

উল্লেখ্য, ৩৭১টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৩০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ করা হবে। বাকিগুলোয় কাগজের ব্যালটে ভোট হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ। এছাড়া ষষ্ঠ ধাপে একই তফসিলে ১১ পৌরসভায় ভোট হবে। সবখানে ইভিএমে ভোট হবে। এ নির্বাচনকে সামনে রেখে ৫ মার্চ থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ।

তালিকাটি দেখতে ক্লিক করুন